ময়মনসিংহে এলজিআরডিমন্ত্রী

সমবায় বিভাগ হারানো গৌরব ফিরে পাবে

  নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ

১৫ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সমবায় বিভাগের হারানো গৌরব চলতি বছরের মধ্যে ফিরে পাবে। এ জন্য বর্তমান সরকার প্রয়োজনীয় কাজ করছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

তিনি গতকাল বুধবার বিকালে জেলা পরিষদ হলরুমে ময়মনসিংহ বিভাগীয় সমবায়ীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সমবায় বিভাগের দুর্বলতা কাটিয়ে তুলতে সমবায়ের বিধি বিধান যুগোপযোগী করা হবে। আগামী এক মাসের মধ্যে দেশব্যাপী সমবায়ীদের উপযোগী প্রশিক্ষণ শুরু করা হবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সমবায় বিভাগের নিবন্ধক ও মহাপরিচালককে তাৎক্ষণিক নির্দেশ দেন তিনি।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব বেগম মাফরুহা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে এলজিআরডিমন্ত্রী আরও বলেন, কৃষি ঋণ বিতরণের জন্য সমবায়ের জন্ম হয়েছিল। সমবায় ছাড়া জাতীয় উন্নয়ন ও সামাজিক দায়বদ্ধতা সম্ভব নয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমবায় বিভাগের নিবন্ধক ও মহাপরিচালক আবদুল মজিদ, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, বিভাগীয় সমবায় যুগ্ম নিবন্ধক খোরশেদ আলম, জেলা প্রশাসক মো. খলিলুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান প্রমুখ।

পরে মন্ত্রী ময়মনসিংহ টাউনহলের তারেক স্মৃতি অডিটরিয়ামে একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপকারভোগীদের সম্মেলনে যোগদান করেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে