শিবচরে সালিশ বৈঠকে চেয়ারম্যানকে হত্যাচেষ্টা

  শিবচর প্রতিনিধি

১৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাদারীপুরের শিবচরে সালিশ বৈঠকে ডাবে ছিদ্র করে বিষ মিশিয়ে খাইয়ে ইউপি চেয়ারম্যান মুরাদ হাওলাদারকে হত্যার চেষ্টা করা হয়েছে। স্থানীয়দের হাতে আটক ওবায়দুল শিকদার (৩৪) পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ কথা স্বীকার করেছেন। টাকার বিনিময়ে ডাবে ছিদ্র করে বিষ ঢেলে ইউপি চেয়ারম্যানকে হত্যা করার পরিকল্পনা ছিল বলেও পুলিশকে জানিয়েছেন তিনি। এ ব্যাপারে রবিবার বিকালে শিবচর থানায় মামলা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার শিরুয়াইল ইউনিয়নের চারবারের চেয়ারম্যান মুরাদ হাওলাদার শনিবার বিকালে উৎরাইল এলাকায় তার বাড়িতে বসে পল্লী বিদ্যুতের একটি সালিশ-মীমাংসা করছিলেন। এ সময় তার পরিচিত একই ইউনিয়নের পশ্চিম চরকাকইর গ্রামের মাঝি ওবায়দুল শিকদার (৩৪) দুটি ডাব নিয়ে এসে নিজের বাড়ির গাছের ডাব বলে চেয়ারম্যানকে খাওয়ার অনুরোধ করেন। তার অনুরোধে দুটি ডাব কাটা হলে একটি ডাব পানিশূন্য পাওয়া যায়। অপর ডাবের পানি গ্লাসে ঢেলে চেয়ারম্যানকে দেওয়া হয়। চেয়ারম্যান ডাবের পানি মুখে নেওয়ার পর তীব্র দুর্গন্ধ অনুভব করেন। বিষাক্ত পদার্থের উপস্থিতি অনুমান করে মুখ থেকে তিনি ডাবের পানি ফেলে দেন। তখন ওবায়দুল দৌড়ে পালানোর চেষ্টা করলে স্থানীয়রা তাকে আটক করে নিলখী পুলিশ তদন্তকেন্দ্রের আইসি শাহারুলসহ পুলিশের একটি দলের হাতে তুলে দেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে ওবায়দুল জানান, একই ইউনিয়নের আবদুল হাই মাস্টারের ছেলে নূর আলম চেয়ারম্যানকে খাওয়ানোর জন্য তাকে ডাব দুটি দিয়েছেন। চেয়ারম্যানকে মেরে ফেলার জন্য কিছু দিন আগে নূর আলমসহ আরও অপরিচিত দুজন তাকে দুই লাখ টাকা দিতে চেয়েছে। ওবায়দুল একই ইউনিয়নের পশ্চিম চরকাকইর গ্রামের মৃত কাদির শিকদারের ছেলে।

ইউপি সদস্য জাহাঙ্গীর কাজী বলেন, ওবায়দুল চেয়ারম্যানকে হত্যার উদ্দেশ্যেই ডাবটি খাওয়ায়। এটি বড় একটি চক্রান্ত। এর আগেও তার ওপর কয়েক দফা হামলা হয়েছিল।

শিরুয়াইল ইউপি চেয়ারম্যান মুরাদ হাওলাদার বলেন, আমি সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের বিচার চাই।

নিলখী পুলিশ তদন্তকেন্দ্রের আইসি শাহারুল ইসলাম বলেন, ডাবের খোসা সংরক্ষণ করা হয়েছে পরীক্ষার জন্য। ওবায়দুল স্বীকারোক্তি দিয়েছে।

শিবচর থানার ওসি জাকির হোসেন বলেন, তদন্ত করে এ ঘটনায় জড়িত অপরাধীদের গ্রেপ্তার করা হবে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে