সবার নজরে অর্থমন্ত্রী সিলেট

  সিলেট ব্যুরো

১৪ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেটে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত প্রতিবারের মতো এবারও ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। সেখানে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাতে অংশ নেবেন সিলেট-১ আসনের এমপি ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সিলেট সিটি করপোরেশনের তফসিল ঘোষণার পর অর্থমন্ত্রীর এটিই প্রথম সিলেট সফর। তিন দিনের এই সরকারি সফর নিয়ে সিলেটে শুরু হয়েছে আলোচনা। এ ছাড়া শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবার ঈদে সিলেট আসছেন না বলে জানা গেছে। অর্থ প্রতিমন্ত্রী আব্দুল মান্নানও সিলেট আসছেন না।

সিলেট সিটি করপোরেশনের তফসিল ঘোষণার পর থেকেই স্থানীয় এমপি ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে নিয়ে শুরু হয়েছে আলোচনা। গুরুত্বপূর্ণ এই মন্ত্রী নির্বাচনী প্রচারে কার পক্ষ নেবেন তা নিয়ে তৈরি হয়েছে কৌতূহল। এর আগে জাতীয় সংসদ নির্বাচনে সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান আবুল মাল আবদুল মুহিতের পক্ষে প্রাণপণ প্রচার করেন। নির্বাচিত ও অর্থমন্ত্রী হওয়ার পর মুহিতের সঙ্গে কামরানের সখ্যও ছিল দারুণ। নানা কারণেই তাদের মধ্যে বেড়েছে দূরত্ব। এর মধ্যে বিগত সিটি নির্বাচনে কামরানের পরাজয়ের পর মেয়র হিসেবে বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী অর্থমন্ত্রীর ‘কাছের মানুষ’ হয়ে

ওঠেন। নগরীর উন্নয়ন কাজে দুহাতে বরাদ্দ পান তিনি। অর্থমন্ত্রীর বরাদ্দে ‘বিএনপির মেয়র’ নাম কুড়াচ্ছে বলেও শুরু হয় সমালোচনা। অর্থমন্ত্রীর সঙ্গে আরিফের এ বিশেষ সখ্যকে ভালো চোখে দেখছে না স্থানীয় বিএনপিও। তারা কেন্দ্রের কাছে এ নিয়ে অভিযোগও করেছেন।

এসব জল্পনা-কল্পনার মধ্যেই এবার ঈদের জামাতে একসঙ্গে হচ্ছেন এই তিন নেতা। শাহী ঈদগাহ ময়দানে অর্থমন্ত্রীর সঙ্গে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানেরও অংশ নেওয়ার কথা রয়েছে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে