বিখ্যাত কিছু রোমান্টিক স্থান

যেখানে পছন্দের মানুষকে ভালোবাসার কথা জানানো যায়

 

১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টানেল অব লাভ, ইউক্রেন : পৃথিবীর সবচেয়ে সুন্দর স্থানগুলোর মধ্যে একটি ইউক্রেনের ক্লেভান শহরের কাছে অবস্থিত টানেল অব লাভ। সবুজ গাছপাতায় ঘেরা একটি ট্রেন টানেলের মাঝ বরাবর চলে গেছে রেললাইন। এটি পৃথিবীর অন্যতম একটি রোমান্টিক স্থান হিসেবে পরিচিত। বিশেষ করে প্রেমিক-প্রেমিকা যুগলদের কাছে এটি একটি প্রিয় স্থান। বিশ্বের বিভিন্ন স্থান থেকে প্রেমিকযুগল ও দম্পতিরা এ টানেলে বেড়াতে আসে। এ স্থান সম্পর্কে একটি কথা প্রচলিত আছে, তার তা হলোÑ কোনো প্রেমিক-প্রেমিকা যুগল যদি এ পথটির ওপর দিয়ে হাত ধরে এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত হেঁটে যায় এবং তারা যদি কোনো ইচ্ছা পোষণ করে তাহলে তা বাস্তবে পরিণত হয়।

ভেনিস, ইতালি : ভেনিসের রোমান্টিক পরিবেশ প্রেমের জন্যই যেন তৈরি। ভেনিসকে বলা হয় মধুচন্দ্রিমার শহর। এখানে প্রথমেই ওয়ান স্কয়ার থেকে দেখতে হবে শহরের দৃশ্য। নেপোলিয়ান একে বলেছেন, ইউরোপের বারান্দা। এখান থেকে দেখা যায় সেন্ট মার্কের রাজপ্রাসাদ, ডগস প্যালেস, ক্লক টাওয়ার। এখানকার আরেকটি আকর্ষণ হচ্ছে গন্ডোলার জলপথে নৌভ্রমণ। এক কথায় বলা যায়, প্রেমিকযুগলদের জন্য এটি একটি তীর্থস্থান।

মালদ্বীপ : উজ্জ্বল সূর্য, যতদূর চোখ যায় ততদূর পর্যন্ত বিস্তৃত সমুদ্রসৈকত, হাজার হাজার আইল্যান্ড এবং হৃদয় থামিয়ে দেওয়ার মতো সুন্দর পানির নিচের বাগান, যা মালদ্বীপকে করেছে অতুলনীয়। আর সবার মতে, এ স্থানটি সবচেয়ে কাছের মানুষটিকে ছাড়া দেখা বৃথা। সে কারণেই মালদ্বীপ হয়েছে বিশ্বের সবচেয়ে অতুলনীয় রোমান্টিক স্থান।

টেরাস হোটেল, প্যারিস : এর ছাদে বসে আপনি দেখতে পারেন পুরো প্যারিসের অনেকখানি অংশ। এখান থেকে দেখা যায় দূরে দাঁড়িয়ে থাকা আইফেল টাওয়ারও। অসংখ্য প্রেম নিবেদন করা হয়েছে এই হোটেলের ছাদে। দেশি-বিদেশি অসংখ্য মানুষ এখানে এসেছিলেন তাদের ভালোবাসার মানুষটিকে নিয়ে তাদের কাছে প্রেম প্রস্তাবনা পেশ করার জন্য।

বেলিজ রিসোর্ট, আমেরিকা : বেলিজ একটি অতুলনীয় সুন্দর এবং সময় কাটানোর জন্য পারফেক্ট দেশ। এর একটি অসাধারণ সুন্দর রিসোর্ট রয়েছে, যা সবচেয়ে বিখ্যাত। এ রিসোর্টটি বিশ্বজুড়ে অনেক রোমান্টিক দম্পতির হৃদয় কেড়ে নিয়েছে। আর তাদের ভোটেই নির্বাচিত হয়েছে এই অপূর্ব সুন্দর রিসোর্টটি।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে