এক ম্যাচেই ক্যারিয়ার হুমকিতে ক্যাবায়েরোর!

  ক্রীড়া ডেস্ক

৩০ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গ্রুপপর্বে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া ম্যাচ নিয়ে আলোচনা-সমালোচনা হয়েছে সবচেয়ে বেশি। ক্রোয়েটদের কাছে গত ২১ জুন ৩-০ ব্যবধানে হারে মেসিরা। এতে আর্জেন্টাইন সমর্থকরা ব্যাপক ক্ষুব্ধ হন। বিশেষ করে গোলরক্ষক উইলি ক্যাবায়েরোর প্রতি ক্ষোভটা ছিল একটু বেশিই। এ চেলসি গোলরক্ষকের ভুলেই যে প্রথম গোল হজম করেছে আর্জেন্টিনা। ক্যাবায়েরোর দুর্বল ভুল পাসে বল পেয়ে ক্রোয়েশিয়াকে প্রথম গোলটি এনে দেন ক্রোয়েট উইঙ্গার আন্তে রেবিচ। ওই গোলেই পিছিয়ে মূলত মানসিকভাবে পিছিয়ে পড়েন মেসিরা।

হারের পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটারে ক্যাবায়েরোকে নিয়ে সমর্থকরা হাসি-ঠাট্টা করেছেন। সেই তালিকায় বাদ যাননি স্পেনের গোলরক্ষক ডেভিড ডি গিয়া। তিনি লিখেছিলেন, বিশ্বকাপে পর্তুগালের বিপক্ষে খাওয়া আমার গোলটি ছিল সবচেয়ে বাজে। আমার সঙ্গে এবার যোগ হলেন ক্যাবায়েরোও। এক সমর্থক ঠাট্টাচ্ছলে টুইটারে লিখেছেন, কী সুন্দর পাস দিয়েছেন ক্যাবায়েরো। আরেক সমর্থককের মন্তব্য এ রকম, ‘ক্যাবায়েরো এবং ক্যারিয়াস (লিভারপুল গোলরক্ষক) তোমরা ক্লাবে ভালো খেলবে।’ গত মাসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে ক্যারিয়াসের ভুলে দুদুটো গোল হজম করেছিল লিভারপুল।

ক্যাবায়েরো শুধু সমর্থকদের নন, সমালোচিত হয়েছেন সতীর্থদের কাছেও। ম্যাচশেষে হাভিয়ের মাশ্চেরানো বলেছেন, ‘প্রথম গোলের পর আমাদের ঘুরে দাঁড়ানো বেশ কঠিন হয়ে পড়ে। সেই গোলের পর সব কিছু বিধ্বস্ত লাগছিল।’ মাশ্চেরানোর সুরে সুর মেলান ডিফেন্ডার নিকোলাস তালিয়াফিকোও, ‘প্রথম গোলের পর আমাদের সব পরিকল্পনা ধ্বংস হয়ে যায়।’ তবে শিষ্যদের মতো এত কঠিনভাবে মন্তব্য করেননি কোচ সাম্পাওলি। ক্রোয়েশিয়ার বিপক্ষে হারের দায়ভার সব নিজের কাঁধেই নিয়েছেন। ক্যাবায়েরোর গোলটি প্রসঙ্গে সাম্পাওলি বলেছেন, ‘আমরা গোল খেয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলাম।

কিন্তু পারিনি।’

এই মারাত্মক ভুলের পর বর্তমানে মহাবিপদে রয়েছেন ক্যাবায়েরো ও তার পরিবার। ইনস্টাগ্রামে ক্যাবায়েরো লিখেছেন, ‘শেষ ষোলোয় দল কোয়ালিফাই করেছে। ভালো ফল করেছে দল। এখন আমি নীরব আছি...। কিন্তু এখন কী ঘটছে আমার সঙ্গে; আমি যেন চুটকিতে পরিণত (কোনো ব্যক্তিকে নিয়ে মজা করা) হয়েছি। ক্যাবায়েরো আরও লেখেন, ‘দুর্ভাগ্যবশত একটি ভুল হয়েছে। এটা শুধু ফুটবলে ভুল ছিল। কিন্তু আমি অনেক অপমানিত হচ্ছি। আমাকে ও আমার পরিবারকে হুমকি দেওয়া হচ্ছে।’

আর্জেন্টিনার দুঃসময় স্মরণ করিয়ে দিয়ে ক্যাবায়েরো লিখেছেন, কঠিন সময়ে দলের সঙ্গে ছিলেন। অনেক সমর্থন পেয়েছে। আর্জেন্টিনার হারের পুরো দায় নিজের কাঁধে নিয়েছেন। আর্জেন্টিনার জার্সি গায়ে চেপেছেন। এর মূল্য বোঝেন ক্যাবায়েরো।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে