সাক্ষাৎকার

সোনারগাঁওয়ের মানুষের ভাগ্যোন্নয়ন হবে

  আবু সাউদ মাসুদ, নারায়ণগঞ্জ

২৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০১:০৫ | প্রিন্ট সংস্করণ

সরকারের ১০০টি অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। ঐতিহ্যগতভাবে শিল্প এলাকা নারায়ণগঞ্জেই বাস্তবায়নাধীন রয়েছে ৪-৫টি অর্থনৈতিক অঞ্চল। এর মধ্যে সোনারগাঁও অর্থনৈতিক অঞ্চল অন্যতম। এটি বাস্তবায়িত হলে এখানে বিনিয়োগ বাড়বে, হবে শিল্পায়ন। সবচেয়ে বেশি উপকৃত হবে নারায়ণগঞ্জবাসী। আমাদের সময়ের সঙ্গে আলাপকালে এসব মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

তিনি বলেন, সোনারগাঁওয়ের অর্থনৈতিক অঞ্চলে বিদেশী বিনিয়োগকারীদের ব্যাপক আগ্রহ দেশের অর্থনীতিতে অমিত সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে। চীন, জাপানসহ উন্নত দেশগুলো থেকে এ খাতে বিলিয়ন বিলিয়ন ডলার বিনিয়োগ প্রস্তাব পাওয়া গেছে। বিশ্বব্যাপী ইপিজেডগুলোয় বিনিয়োগ ধারণা জনপ্রিয়তা পাওয়ায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার দায়িত্বগ্রহণের পরের বছর ২০১০ সালে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল করার ঘোষণা দেয়। সেই ধারাবাহিকতায় সোনারগাঁওয়ের এ অর্থনৈতিক অঞ্চল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমার

ধারণা। বেসরকারি খাতে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠায় আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে। আমি চাই আমার এলাকার মানুষের উন্নয়ন। মানুষের ভাগ্যোন্নয়নে সোনারগাঁওয়ের এ অর্থনৈতিক অঞ্চল ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রা যাতে অব্যাহত থাকে, সে জন্য মহান আল্লাহপাকের কাছে প্রার্থনা জানাই। একই সঙ্গে আমার মায়ের মতো নেত্রীকে নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। তার সুযোগ্য নেতৃত্বই আমাদের উন্নত দেশে রূপান্তর করবে ইনশাল্লাহ।

এ সংসদ সদস্য আরও বলেন, এখানে বেশ কয়েকটি অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়ন হচ্ছে। সেখানে দেশি-বিদেশি বিনিয়োগকারীরা এসেছেন। নতুন নতুন কারখানা স্থাপিত হচ্ছে। এসব বাস্তবায়ন হলে নারায়ণগঞ্জের আরও বেশি উন্নয়ন হবে। সেই উন্নয়নের ছোঁয়ায় জাতীয় অর্থনীতি এগিয়ে যাবে। এখানকার উৎপাদন, কর্মসংস্থান দেশের প্রবৃদ্ধি বাড়াতে ভূমিকা রাখবে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে