sara

টাঙ্গাইলের দুটি আসনে কুঁড়ি সিদ্দিকীসহ ৩ নারী

  কাজল আর্য, টাঙ্গাইল

০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ০১:৪৭ | প্রিন্ট সংস্করণ

এবারের জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের আটটি আসনে বিভিন্ন দলের ৮৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে দুটি আসনে কাদের সিদ্দিকীর মেয়ে কুঁড়ি সিদ্দিকীসহ তিন নারী নির্বাচনী মাঠে নেমেছেন। তাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে।

তারা হলেন টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে কুঁড়ি সিদ্দিকী এবং টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনে লিপি আক্তার ও রূপা রায় চৌধুরী।

টাঙ্গাইল-৮ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ঐক্যফ্রন্টের অন্যতম নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তমের মেয়ে ব্যারিস্টার কুঁড়ি সিদ্দিকীর (২৮) মনোনয়নপত্র বৈধ হয়েছে। তিনি ছাড়াও এ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে কাদের সিদ্দিকী ও তার দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীক মনোনয়নপত্র দাখিল করেন। ঋণখেলাপির কারণে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তাই এখানে কুঁড়ি সিদ্দিকীই ঐক্যফ্রন্টের প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে।

অপরদিকে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে কৃষক শ্রমিক জনতা লীগের উপজেলা শাখার মহিলাবিষয়ক সম্পাদক লিপি আক্তার ও প্রগতিশীল গণতান্ত্রিক দল মনোনীত রূপা রায় চৌধুরীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এ আসনে বিএনপি মনোনীত উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কারাবন্দি আবুল কালাম আজাদ সিদ্দিকী ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাঈদ সোহরাব মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপির প্রার্থী এখানে নির্বাচন করবেন এটা নিশ্চিত। সে ক্ষেত্রে লিপি আক্তার প্রার্থিতা প্রত্যাহার করে নিতে পারেন।

এদিকে একই আসনে প্রগতিশীল গণতান্ত্রিক দল মনোনীত রূপা রায় চৌধুরী একাই মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রগতিশীল গণতান্ত্রিক দলে আর কোনো প্রার্থী নেই। তাই শেষ পর্যন্ত তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম বলেন, টাঙ্গাইলের দুটি আসনে তিনজন নারী প্রার্থীর মধ্যে দুজনই আমাদের দলের। বঙ্গবীরের মনোনয়নপত্র বাতিল হওয়ায় তার মেয়ে ব্যারিস্টার কুঁড়ি সিদ্দিকী ঐক্যফ্রন্টের প্রার্থী হয়ে টাঙ্গাইল-৮ আসনে লড়বেন। এ ছাড়া টাঙ্গাইল-৭ আসনে আমাদের দলের প্রার্থী লিপি আক্তার ঐক্যফ্রন্টের কারণে প্রার্থিতা প্রত্যাহার করতে পারেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে