• অারও

মালিকানা দুই ব্যক্তির কাছে -মির্জা ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

১৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের মালিকানা দুই ব্যক্তির কাছে চলে গেছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার দুপুরে এক আলোচনাসভায় তিনি বলেন, এই স্যাটেলাইটের মালিকানা চলে গেছে দুজন লোকের হাতে এবং সেখান থেকে আপনাদের কিনে নিতে হবে। প্রতিক্রিয়ায় তিনি বলেন, স্যাটেলাইট, ঠিক আছে। এটা আগে ঘুরুক, আবর্তন করুক পৃথিবীতে। পরিক্রমা করুক তখন দেখা যাবে।

জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বিএনপির চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি দাবি এবং কর্মস্থলে যাওয়ার পথে ডা. সামীউল আলম সুধীনের ওপর সন্ত্রাসী হামলায় প্রতিবাদে এই সভা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল মান্নান মিয়ার সভাপতিত্বে আরও বক্তব্য দেন ড্যাবের মহাসচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আখতার হোসেন খান, শেরে বাংলানগর কৃষি বিশ্ববিদ্যলয়ের অধ্যাপক রফিকুল ইসলাম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সভাপতি সেলিম ভূঁইয়া প্রমুখ।

খুলনা সিটি নির্বাচন প্রসঙ্গে ফখরুল বলেন, খুলনা থেকে আমাদের নেতারা চলে এসেছেন। নির্বাচনের আইন অনুযায়ী ৭২ ঘণ্টা আগে চলে আসতে হয়। এখন ওখানে চলছে ‘রইন অব ট্রেয়ার’। মানে সন্ত্রাসের রাজত্ব।

ভারতের সঙ্গে পাঁচটি প্রতিরক্ষা সমঝোতা চুক্তি স্বাক্ষরের প্রতি ইঙ্গিত করে মির্জা ফখরুল বলেন, জনগণের ভোটে নির্বাচিত না হয়ে কীভাবে সরকার অন্য দেশের সঙ্গে চুক্তি করে। তিনি বলেন, এখন অনেক চুক্তি হচ্ছে। এ চুক্তির অধিকারটা তাকে (প্রধানমন্ত্রী) কে দিয়েছে? কারণ এই পার্লামেন্ট তো নির্বাচিত নয়। মিয়ারমারের সঙ্গে চুক্তি হয়েছে। কিন্তু একটা লোকও যেতে পারেনি। যেটা আমার সবচেয়ে বেশি দরকার সেই তিস্তার পানি চুক্তি এখন পর্যন্ত হয় নাই।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে