এখনো পরিকল্পনায় সাকিব

  ক্রীড়া প্রতিবেদক

১৯ আগস্ট ২০১৮, ০০:০০ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ০৯:১৬ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশের সামনে এশিয়া কাপ। এ গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে সাকিব আল হাসানের খেলা নিয়ে সংশয় রয়েছে। যদিও এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের দলে আছেন তিনি। ২৭ আগস্ট থেকে দলের ক্যাম্প শুরু হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর প্রত্যাশা এ ক্যাম্পে যোগ দেবেন সাকিবও। তার মতে, এশিয়া কাপের আগে না পরে সাকিব আঙুলের অস্ত্রোপচার করাবেন এ ব্যাপারে এখনো সিদ্ধান্ত আসেনি। তাই সাকিবকে রেখেই এশিয়া কাপের জন্য পরিকল্পনা করছে বাংলাদেশ।

কদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আঙুলের অস্ত্রোপচারের সিদ্ধান্ত সাকিব নিজেই নেবেন। তবে বিসিবি সভাপতি চেয়েছিলেন, এশিয়া কাপে খেলুক সাকিব। নান্নু জানান, সাকিবের অস্ত্রোপচারের ব্যাপারে কোনো আপডেট পাননি তারা। তাই দলে সাকিবের জায়গায় কাকে নেবেন, এ নিয়েও ভাবছেন না।

আশা করছেন, ২৭ আগস্ট থেকে শুরু হওয়া ক্যাম্পে থাকবেন সাকিবও। অন্যদিকে সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে দুই টেস্ট ম্যাচ সিরিজে বাজেভাবে হেরেছে বাংলাদেশ। তাই টেস্ট ক্রিকেট নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে বিসিবি। এ জন্য অনেকেই মনে করেন, ঘরোয়া ক্রিকেটের মান বাড়ালে বিদেশের মাটিতে টেস্টে আরও ভালো করা সম্ভব। এ বিষয়ে একমত নান্নুও।

তিনি বলেন, জাতীয় লিগের মানটা আমরা বাড়াতে চাচ্ছি। টেস্ট ক্রিকেটে যদি আমরা ভালো ফল চাই তা হলে প্রথম শ্রেণির ক্রিকেটে প্রতিযোগিতা আনতে হবে। আশা করি, এ বছর থেকে প্রতিযোগিতামূলক করতে পারব। সেপ্টেম্বর থেকে ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কাজ শুরু হবে। জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে বাকি খেলোয়াড়দের ফিটনেসের লেভেল যেন একই রাখা যায়।

সম্প্রতি ঘরোয়া ক্রিকেট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন বিসিবির গেমস ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। তিনি জানিয়েছিলেন, নিয়মিত ক্রিকেট লিগ হচ্ছে না বাংলাদেশের অনেক জেলাতেই। যেখানে খেলে নিজেকে প্রমাণ করে ধাপে ধাপে জাতীয় দলে উঠে আসেন ক্রিকেটাররা। কিন্তু নিয়মিত লিগ না হওয়ায় উদীয়মান ক্রিকেটাররা সুযোগ কম পাচ্ছেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে