অভিষেকে রনির ঝলক

  ক্রীড়া প্রতিবেদক

২১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সুপার ফোর পর্বের আগে বাংলাদেশের জন্য আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি ছিল আনুষ্ঠানিকতার; নিজেদের তৈরি করে নেওয়ার ম্যাচ। এ ম্যাচে বাংলাদেশের ওয়ানডে দলে অভিষেক হয়েছে দুই ক্রিকেটারের। আবু হায়দার রনি ১২৬তম ও নাজমুল হোসেন শান্ত ১২৭তম ক্রিকেটার হিসেবে প্রথমবারের মতো বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট খেলতে নামেন। অনেক আলোচনার পর সাড়ে তিন বছরের বেশি সময় পর বাংলাদেশের হয়ে ওয়ানডে খেলতে নামেন মুমিনুল হক। শ্রীলংকার বিপক্ষে ম্যাচের জয়ের নায়ক মুশফিকুর রহিম এবং বোলার মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেওয়া হয়। বাঁ-হাতের কবজিতে চোট পাওয়ায় দেশে ফিরে আসেন ওপেনার তামিম ইকবাল। তামিম না থাকায় বাংলাদেশের টপ অর্ডারে পরিবর্তন আসে।

মরুর বুকে ওয়ানডেতে সুযোগ পেয়েই জ্বলে উঠলেন আবু হায়দার রনি। অভিষেক ওয়ানডে রাঙালেন তিনি। নিজের প্রথম ওভারের চতুর্থ বলেই প্রথম আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে উইকেট শিকারের কৃতিত্ব দেখান এই বাঁ-হাতি পেসার। আফগানিস্তানের ওপেনার ইসানুল্লাহর উইকেটটি নেন তিনি। এর পর নিজের তৃতীয় ওভারে আফগানিস্তানের আরও একটি উইকেট শিকার করেন আবু হায়দার। এবার তার গতির তোপে উইকেট হারান রহমত শাহ। ৯ ওভারে একটি মেডেনসহ ৫০ রান দিয়ে ২ উইকেট শিকার করেন আবু হায়দার। তাতেই এই তরুণ পেসার জানান দিলেন নিজের সামর্থ্যরে।

এর আগে বাংলাদেশ দলের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন আবু হায়দার। মোট ১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে দুটি ম্যাচ খেলেন তিনি। ঘরোয়া ক্রিকেটে বোলিংয়ে পারফরম্যান্স দেখানোয় নির্বাচকদের আস্থা অর্জন করেন এই পেসার। বিশেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুরন্ত পারফরম্যান্স উপহার দেন তিনি। টি-টোয়েন্টির পর এবার এশিয়া কাপে ওয়ানডে ক্রিকেটে সুযোগ পেয়ে সেই আস্থার প্রতিদান দিলেন আবু হায়দার।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে