শিগগির দলে ফিরবেন সৌম্য

মুগ্ধ প্রধান নির্বাচক নান্নু

  ক্রীড়া প্রতিবেদক

২০ অক্টোবর ২০১৮, ০০:০০ | আপডেট : ২০ অক্টোবর ২০১৮, ০০:৩৪ | প্রিন্ট সংস্করণ

জাতীয় ক্রিকেট লিগে সেঞ্চুরি ও দুটি সত্তরোর্ধ্ব ইনিংস খেলার পাশাপাশি ৫ উইকেট শিকার করে সেরা ছন্দে ফেরার ইঙ্গিত দেন সৌম্য সরকার। জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও অপরাজিত সেঞ্চুরির ইনিংস খেলেছেন এই প্রতিভাবান ব্যাটসম্যান। কিন্তু তাকে রাখা হয়নি জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে দলে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, এই ধারাবাহিক পারফরম্যান্স ধরে রাখতে পারলে শিগগির দলে ফেরানো হবে সৌম্যকে।

বিকেএসপির চার নম্বর মাঠে প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামে বিসিবি একাদশ। এই দলটির নেতৃত্বে ছিলেন সৌম্য। অধিনায়কোচিত ইনিংসও খেলেছেন। সৌম্যের ব্যাটিং মনোযোগ দিয়ে দেখেছেন মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানান, সৌম্য দুর্দান্ত ব্যাটিং করেছে। জাতীয় লিগেও যথেষ্ট ভালো খেলেছে। ফর্মে থাকলে আবার দ্রুত জাতীয় দলে ফিরবেন সৌম্য। নান্নু আরও বলেন, সৌম্য আমাদের চোখের আড়াল হয়নি। ও তো আমাদের ৩০ জনের পুলের মধ্যেই আছে। আমরা একটা প্রক্রিয়ার মধ্যে আছি। এই জিম্বাবুয়ে সিরিজের স্কোয়াডে আমাদের কিছু খেলোয়াড়কে দেখতে হচ্ছে। সৌম্য সরকারকে যদি দরকার হয়, সব সময় বলি, দেশের জন্য কাউকে দরকার হলে তাকে সব সময় নেওয়া হবে। যাকে যখন দরকার হবে, তখন দেখবেন তাকেই আমরা সুযোগ দিচ্ছি। অন্যদিকে সেঞ্চুরির ইনিংস খেলার পর সৌম্য জানান, রান করতে পারলে ভালো লাগে। উইকেট ধরে খেলার চেষ্টা করেছেন। সৌম্য জানেন জাতীয় দলে ফিরতে হলে ভালো পারফর্ম করতে হবে। জাতীয় লিগে চারদিনের ম্যাচ খেলার পরদিন ওয়ানডে ফরম্যাটের ম্যাচ খেলেছেন। ফরম্যাট বদল হলেও সৌম্যের পারফরম্যান্সে প্রভাব পড়েনি। সেঞ্চুরিটি বিশেষ বলেও জানান সৌম্য।

এদিকে প্রস্তুতি ম্যাচে খেলেছেন সাইফুদ্দিন, আরিফুল হক ও ফজলে মাহমুদ রাব্বী। তিনজনই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে আছেন। সাইফুদ্দিন বোলিংয়ে আলো ছড়িয়েছেন। আরিফুলও খারাপ খেলেননি। তবে নিজেকে ফুটিয়ে তুলতে পারেননি রাব্বী। উদ্বোধনীতে নেমে ব্যক্তিগত ১৩ রানে আউট হয়েছেন। অপরদিকে তরুণ পেসার ইবাদত হোসেন দুর্দান্ত বোলিং উপহার দিয়েছেন। এবাদত ও সাইফুদ্দিনের পারফরম্যান্সেও মুগ্ধ প্রধান নির্বাচক নান্নু। তিনি জানান, যথেষ্ট ভালো বোলিং করেছেন সাইফুদ্দিন। তরুণরা যদি উন্নতির পথে থাকেন, তা হলে আরও এগিয়ে যাবে বাংলাদেশের ক্রিকেট। এবাদতে সম্ভাবনা দেখছেন নান্নু। তিনি জানান, মুগ্ধকর বোলিং করেছেন এবাদত। হাইপারফরম্যান্স দলে দুই বছর ছিলেন এই তরুণ। অনেক ভালো বোলিং করেছেন এই পেসার।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে