প্রধানমন্ত্রীর সংবর্ধনা

৪ লাখ টাকা করে পেলেন মেহেদীরা

  ক্রীড়া প্রতিবেদক

০৯ নভেম্বর ২০১৮, ০০:০০ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৮, ০৯:১৪ | প্রিন্ট সংস্করণ

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব লাভ করে বাংলাদেশের কিশোররা। গত ৩ নভেম্বর নেপালের মাটিতে অনুষ্ঠিত সাফের ফাইনালে পাকিস্তানকে টাইব্রেকারে ১-১ (৩-২) হারিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেন মেহেদী, উচ্ছ্বাস, রাসেলরা। সেই দলটিকে গতকাল সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবনে সাফ জয়ী দলটিকে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। সেখানে তাদের প্রত্যেকের সঙ্গে কথা বলেন এবং খেলোয়াড়দের জনপ্রতি ৪ লাখ টাকা করে এবং কর্মকর্তাদের ২ লাখ টাকা করে অর্থপুরস্কার দেন। গতকাল আমাদের সময়কে এমন তথ্যই জানান বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। এর আগে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে শিরোপা জয়ী মেয়েদেরও সংবর্ধনা দেন প্রধানমন্ত্রী।

ছেলেদের এমন সাফল্যে দারুণ খুশি প্রধানমন্ত্রী। সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, মেয়েদের সংবর্ধনা অনুষ্ঠানে বলেছিলাম ছেলেরাও একদিন ভালো করবে। সেটা তোমরা প্রমাণ করেছ। তোমরা আরও মনোযোগ দিয়ে খেলবে। ভালো খেললে একদিন জাতীয় দলেও জায়গা করে নিতে পারবে। সাফ চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত খেলে মোস্তফা আনোয়ার পারভেজ বাবুর দল। গ্রুপপর্বের প্রথম ম্যাচেই মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে দেয়।

এর পর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নেপালকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠে আসে সেমিফাইনালে। সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল গত আসরের চ্যাম্পিয়ন ভারত। সেই ভারতকে টাইব্রেকারে ১-১ (৪-২) গোলের ব্যবধানে হারিয়ে জায়গা করে নেয় ফাইনালে। সাফের এ আসরে ২০১৫ সালেও চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। তখন আসরটির নাম ছিল সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ। বয়সভিত্তিকে বরাবরই ভালো পারফরম্যান্স বাংলাদেশের। হোক সেটা ছেলে কিংবা মেয়েদের টুর্নামেন্ট। সেই ধারাবাহিকতাই যেন অব্যাহত রইল সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে