তামিম কি খেলবেন

  ক্রীড়া প্রতিবেদক

০৯ নভেম্বর ২০১৮, ০০:০০ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৮, ০৯:১২ | প্রিন্ট সংস্করণ

জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে তামিম ইকবাল কি খেলবেন? গত এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন বাঁ-হাতি এই ওপেনার। চোট জয়কে করে মাঠে ফেরার লড়াইয়ে ব্যস্ত সময় পার করছেন তামিম। গতকাল নেটে ৪০ মিনিটের মতো ব্যাটিং করেছেন। তিনি নিজেও চেয়েছিলেন জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে! তবে মত পাল্টেছেন। উইন্ডিজ সিরিজকেই পাখির চোখ করেছেন বাংলাদেশের ড্যাশিং এই ওপেনার।

বাংলাদেশের ক্রিকেটে নতুন এক ‘সংস্কৃতি’ চালু হয়েছে। সিরিজ চলাকালে হুটহাট করে দলে খেলোয়াড় যুক্ত করা হয়। এশিয়া কাপে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল সৌম্য ও ইমরুলকে। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজেও তেমনটাই দেখা গেছে। হঠাৎ করেই দলে যুক্ত হন সৌম্য সরকার।

প্রথম টেস্টে দল বাজেভাবে হেরেছে। সিলেট টেস্টে টাইগারদের হারের কারণ ব্যাটিং-ব্যর্থতা। তাই তো ১১ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় টেস্টের দলে আরও ২-৩ জন খেলোয়াড়ের যুক্ত হওয়ার গুঞ্জন ডালপালা মেলেছে। এ তালিকায় তুষার ইমরান, সৌম্য সরকার ছাড়াও আছে তামিম ইকবালের নামও।

নির্বাচকরদের পাশাপাশি তামিমের খোঁজখবর নিতে দেখা গেছে ফিজিওকে। সিলেট থেকে ফিরেই গতকাল মিরপুর একাডেমি মাঠে চলে আসেন জাতীয় দলের ফিজিও। দ্বিতীয় টেস্ট যে জিততে হবে। নইলে মান থাকবে না। আর সে কারণেই ধারণা করা হচ্ছে, তামিমকে দলে যুক্ত করা হতে পারে। এমনকি তিনি হয়তো খেলবেনও!

পুনর্বাসন শুরুর সময় তামিমও ভেবেছিলেন জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলবেন। তবে তিনি মত পাল্টে এখন উইন্ডিজ সিরিজকে টার্গেট করেছেন। উইন্ডিজ সিরিজের প্রথম টেস্টের আগে পুরো ফিট হয়ে উঠতে চান বাংলাদেশের ওপেনার। বলেছেন, এই টেস্টে (বাংলাদেশ-জিম্বাবুয়ে দ্বিতীয় টেস্ট) খেলার সম্ভাবনা খুবই কম। তা ছাড়া আমার মনে হয় না আমি পারব। সত্যি বলতে, আমি প্রস্তুতও নই। এ ছাড়া ফিজিও অনুমতি দেবেন না বলেই মনে করছেন তিনি।

তামিম জানিয়েছেন, হাতে টুকটাক ব্যথা আছে। তিনি এখন শক্তি বাড়ানোর কাজ করছেন। তার লক্ষ্য এখন রবিবার থেকে নেট সেশন পুরোপুরি শুরু করার। বলেছেন, যতক্ষণ পুরোপুরি নেট সেশন শুরু করব না, ততক্ষণ এই টেস্টের জন্য নিজেকে ফিট ঘোষণা করব না। তিনি এটাও জানিয়েছেন, তিন দিন হলো নেট শুরু করা। বলেছেন, স্পিন খেলা আর পেস বল খেলা ভিন্ন ব্যাপার।

প্রসঙ্গত, বাংলাদেশ-উইন্ডিজ সিরিজের প্রথম টেস্ট শুরু ২২ নভেম্বর, চট্টগ্রামে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে