সেমিতে শেখ রাসেল

  ক্রীড়া প্রতিবেদক

১৩ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্বাধীনতা কাপ থেকে গত আসরের চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘের পর এবার বিদায় নিল গতবারের রানার্সআপ চট্টগ্রাম আবাহনীও। গতকাল দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে ২-০ গোলের ব্যবধানে হেরে এবারের মতো বাড়ির পথ ধরল জুলফিকার মাহমুদ মিন্টুর শিষ্যরা। সেমিফাইনালে শেখ রাসেল পেল ব্রাদার্স ইউনিয়নকে।

ম্যাচের শুরু থেকেই কাল আক্রমণাত্মক ফুটবল খেলে সাইফুল বারীর দল শেখ রাসেল। এমন আক্রমণাত্মক খেলাতেও গোলের জন্য ৩৪ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়। ডানপ্রান্ত থেকে বিশ্বনাথ ঘোষের ক্রসে বল পেয়ে বাঁ পায়ের দারুণ শটে চট্টগ্রাম আবাহনীর জাল কাঁপান শেখ রাসেলের বিদেশি ফরোয়ার্ড আজিজভ আলিস (১-০)। মিনিট চারেক পর ব্যবধান দ্বিগুণ করে শেখ রাসেল। বিপলুর শট মুফতালাওয়াল ক্লিয়ার করতে গেলে বল পেয়ে যান রাফায়েল। বাঁ প্রান্ত থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড (২-০)। দ্বিগুণ ব্যবধানে পিছিয়ে বিশ্রামে যায় চট্টগ্রাম আবাহনী। প্রথমার্ধে পিছিয়ে পড়া আবাহনী দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা চালাতে থাকে। কিন্তু শেখ রাসেলের রক্ষণে বারবার প্রতিহত হন বন্দরনগরীর খেলোয়াড়রা। ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে একটা ফ্রি কিক পায় চট্টগ্রাম আবাহনী। বক্সের বেশ কাছে পাওয়া সেই ফ্রি কিকটিও কাজে লাগাতে পারেনি তারা। মামাদো বাহের ফ্রি কিক চলে যায় গোলবারের ওপর দিয়ে। শেষ পর্যন্ত ২-০ গোলের জয়ে সেমিফাইনাল নিশ্চিত করে শেখ রাসেল।

ম্যাচ শেষে রাসেলের কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘গত দুই ম্যাচে আমরা প্রত্যাশা অনুযায়ী খেলতে পারিনি। এই ম্যাচে জয়ের কৃতিত্বটা আমি ছেলেদেরকেই দেব। দ্বিতীয়ার্ধে আমি তাদের বলেছি তোমরা ২-০তে এগিয়ে আছ মানে ম্যাচ জিতে গেছ এমনটা ভেব না। আবার শূন্য থেকে শুরু করো। দ্বিতীয়ার্ধে লংপাসে খেলা হয়েছে। তাই তারাও গোলের সুযোগ পায়নি আমরাও পাইনি।’

স্বাধীনতা কাপের গ্রুপপর্বে অবশ্য প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি সাইফুল বারীর দল। গ্রুপপর্বে দুই ম্যাচেই (বসুন্ধরা কিংস ও শেখ জামাল) গোলশূন্য ড্র করে দুই পয়েন্ট নিয়ে উঠে আসে কোয়ার্টারে। তবে শেষ আটে গোল পাওয়ায় এবং ম্যাচ জিতে দল সেমিতে ওঠায় দারুণ খুশি শেখ রাসেলের কোচ সাইফুল বারী।

এদিকে আজ তৃতীয় কোয়ার্টার ফাইনালে আবাহনী লিমিটেড খেলবে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল সাড়ে চারটায় শুরু হবে ম্যাচটি।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে