সিলেটে সিরিজ জয়ের প্রত্যয়

  ক্রীড়া প্রতিবেদক

১৩ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আগামীকাল সিলেটের মাটিতে প্রথমবারের মতো আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট খেলবে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অভিষেক ওয়ানডে ম্যাচটির গুরুত্বও বেড়েছে। কেননা তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ সমতায় ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। তাই তৃতীয় ওয়ানডে ম্যাচটি সিরিজ নির্ধারণী ম্যাচ। অঘোষিত ফাইনালে রূপ নেওয়া ম্যাচটি জয় দিয়েই রাঙাতে চায় টাইগাররা। গতকাল সিলেট রওনা দেওয়ার আগে এক অনুষ্ঠানে তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ জানান, ভালোভাবেই ফেরার প্রত্যয় তাদের।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজই দেশের মাটিতে শেষ সিরিজ কিনাÑ তা পরিষ্কার করে বলেননি মাশরাফি বিন মুর্তজা। মিরপুরে দ্বিতীয় ওয়ানডের পর এই কাপ্তান জানান, মিরপুরে শেষ ম্যাচ খেলেছে কিনা তা বলা কঠিন। ভবিষ্যতেই বলা যাবে। তবে একদিন তো ক্রিকেট থেকে বিদায় নিতেই হবে। দেশের মাটিতে যদি শেষ সিরিজ হয় মাশরাফির, তা হলে সিলেটের মাটিতেই শেষ ম্যাচ হবে তার। তবে মাশরাফির শেষ ম্যাচ কিনা সেটি বলতে পারেননি মিরাজওÑ ‘মাশরাফি ভাই অনেক দিন বাংলাদেশ দলকে সার্ভিস দিয়েছে। আমাদের চেষ্টা থাকবে। বলতে পারব না এটা শেষ ম্যাচ কিনা, আমরা চাই যে মাশরাফি ভাই আরও অনেক দিন খেলুক। এটিই আমি চাই। অবশ্যই প্রতিটি সিরিজ আমাদের জন্য গুরুত্বপূর্ণ, মাশরাফি ভাই সে কথা সব সময় বলে। আর এটিও আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

দ্বিতীয় ওয়ানডেতে লড়াই করে হেরেছে বাংলাদেশ। মিরাজ বলেন, আমরা খুব ভালো শুরু করেছিলাম। ফিনিশিংটা ওই রকম ভালো হয়নি। হয়তো ২০ রান আমরা কম করেছি, আরও ২০ রান করলে হয়তো ভালো হতো। আমার কাছে মনে হয় এখনো তো আমরা সিরিজে আছি, শেষ ম্যাচটি আমাদের জন্য ‘ডু অর ডাই’ ম্যাচ। আর আসলে এই ম্যাচগুলোতেই আমরা ভালো খেলি। ওয়েস্ট ইন্ডিজে কিন্তু আমরা গত সিরিজ জিতেছিলাম। আমাদের জন্য একটা ভালো সুযোগ পরের ম্যাচে। আশা করবÑ আমরা ভালোভাবে ঘুরে দাঁড়াতে পারব।

বাংলাদেশ দলের কোন কোন জায়গায় উন্নতির সুযোগ আছে? মিরাজ বলেন, নির্দিষ্ট করে আমাদের পেস বোলারদের একটু, আমরা গত কয়েক ম্যাচে সøগ ওভারে ভালো বল করিনি। আমার কাছে মনে হয় ওই সব জায়গায় আমাদের উন্নতি করলে ভালো হবে। আর অবশ্যই ব্যাটসম্যানরাও ভালো করছে। এটা ধারাবাহিকভাবে করতে হবে। আর ওদের ব্যাটসম্যান শাই হোপ দারুণ খেলেছে। কেননা ও কোনো সুযোগ দেয়নি। ওরা খুব ভালো ক্রিকেট খেলেছে সেজন্য ওরা জিতেছে। আমাদের সব কিছু ঠিক ছিল। তবে কিছু জায়গায় আমাদের নিজেদের দুর্বলতা ছিলÑ সেটি শোধরানোর চেষ্টা করব।

বিশেষ করে ফিল্ডিংয়ে বাংলাদেশের কিছু দুর্বলতা ফুটে উঠেছে। মিরাজ মনে করেন, এটি খেলারই অংশ। ভালো ফিল্ডিংও হয়েছে। কিছু ক্যাচ মিস হতেই পারে। অনেক সময় বল এদিক ওদিক হয়, তাতে ভুল হয়ে যায়। সামনের ম্যাচেই ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা টাইগারদের।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে