আশা ছাড়ছেন না মাহমুদউল্লাহ

  ক্রীড়া প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০১৯, ০০:০০ | আপডেট : ১৩ জানুয়ারি ২০১৯, ০৯:৩৬ | প্রিন্ট সংস্করণ

চিটাগং ভাইকিংসের কাছে হারের পর সংবাদমাধ্যমের সামনে এলেন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার চোখেমুখে হতাশার ছাপ। যেন শীতের সন্ধ্যায় হতাশার চাদরে মোড়ানো মাহমুদউল্লাহ! কেননা বিপিএলে চারটি ম্যাচ খেললেও জয়ের দেখা পায়নি খুলনা। চিটাগংয়ের বিপক্ষে সুপার ওভারের রোমাঞ্চকর ম্যাচেও জয়ের সুযোগ হাতছাড়া হয়েছে তাদের। সুপার ওভারে মাত্র ১২ রানের লক্ষ্য পেয়েও শেষ পর্যন্ত হাসি ফোটেনি।

মাহমুদউল্লাহ জানালেন, সুপার ওভারে বড় লক্ষ্য ছিল না, সেটি তাড়া করে জয় তুলে নেওয়া সম্ভব ছিল। কিন্তু দল ব্যর্থ হয়েছে। বিপিএলের ইতিহাসে প্রথমবারের গতকালই চিটাগং-খুলনার ম্যাচের ভাগ্য নির্ধারিত হয় সুপার ওভারে। এমন ইতিহাস গড়া ম্যাচে জয় পেলে কার না ভালো লাগে! খুবই ভালো লাগত মাহমুদউল্লাহও। তিনি জানান, কোনো অধিনায়কই হয়তো চান না সুপার ওভারে খেলা নিষ্পত্তি হোক। এমন ম্যাচে জয় পেলে আনন্দের রেণু ছড়াত। চিটাগংয়ের আগে রংপুরের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে জয়ের সুযোগ তৈরি হলেও সফল হতে পারেনি খুলনা।

চিটাগংয়ের বিপক্ষে খেলার সময় মাঠে মেজাজ হারাতে দেখা গেছে মাহমুদউল্লাহকে। হতাশার বৃত্তে ঘুরপাক খাওয়ার কারণেই কী তা হলে মেজাজ হারালেন মাহমুদউল্লাহ? তিনি জানান, হয়তো কিছুটা উত্তেজিত হয়ে গিয়েছিলাম। আসলে এটি ঠিক নয়। কেননা এটি খেলোয়াড়দের ওপর প্রভাব পড়ে। সামনে চেষ্টা থাকবে নিজে ঠিক থেকে খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে পারি। এবারের বিপিএলে যে মানের দল গড়েছে খুলনা, তাতে হারের বৃত্ত থেকে বের হওয়ার মতো তারা। কিন্তু কিছুতেই হতাশা কাটিয়ে উঠতে পারছে না দলটি। মাহমুদউল্লাহ মনে করেন, জয়ের পথ খুঁজতে হবে। যে ভুলগুলো হচ্ছে, সেগুলো কাটিয়ে উঠতে হবে সবাই মিলে।

দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলছেন মাহমুদউল্লাহ। বাংলাদেশ টেস্ট দলের সহঅধিনায়কও তিনি। এর আগেও বিপিএলে দলের নেতৃত্ব দিয়েছেন। কঠিন পরিস্থিতিতে পড়েছেন। কীভাবে ঘুরে দাঁড়াতে হয়, সেই অভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা থাকবে তার। মাহমুদউল্লাহ জানান, টুর্নামেন্টে টিকে থাকাটা তাদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। তবু আশা ছাড়ছেন না মাহমুদউল্লাহ। কেননা ক্রিকেটে অনেক কিছুই হয়। সতীর্থদের প্রতি মাহমুদউল্লাহর বার্তা হলো- ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যেতে হবে। একটি জয় দলকে অনুপ্রাণিত করবে। বিপিএলে ঢাকার প্রথম পর্বে আর ম্যাচ নেই খুলনার। আগামী ১৫ জানুয়ারি সিলেট পর্বের প্রথম দিনেই খুলনা লড়বে রাজশাহী কিংসের বিপক্ষে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে