কয়েকছত্র

  অনলাইন ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গিউনের বন্ধুর কারাদ-

দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট পার্ক গিউনের ঘনিষ্ঠ বন্ধু চোই সুন সিলকে দুর্নীতির অভিযোগে ২০ বছরের কারাদ- দিয়েছেন দেশটির একটি আদালত। ঘনিষ্ঠ বন্ধু হওয়ার সুবাদে চোই সুন প্রেসিডেন্ট গিউনের অলিখিত উপদেষ্টা ছিলেন। রাষ্ট্রীয় বিভিন্ন বিষয়ে তিনি প্রভাব বিস্তারের চেষ্টা করতেন। তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, ঘুষ ও রাষ্ট্রীয় ব্যাপারে হস্তক্ষেপের অভিযোগ প্রমাণিত হয়েছে বলে জানিয়েছেন সিউলের কেন্দ্রীয় জেলা আদলত। গতকাল এ খবর জানিয়েছে বিবিসি।

অ্যাসাঞ্জের ভাগ্য...

উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের ওপর ব্রিটেনের গ্রেপ্তারি পরোয়ানাটি জারি থাকবে নাকি তা বাতিল করা হবে, মঙ্গলবার তা নির্ধারিত হওয়ার কথা। ওই দিন অ্যাসাঞ্জের ইকুয়েডরের লন্ডন দুতাবাস ত্যাগের পথ সুগম হওয়ার সম্ভাবনা রয়েছে। অ্যাসাঞ্জের আইনজীবীরা তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা তুলে নিতে ব্রিটিশ আদালতের প্রতি আবেদন জানিয়েছে। কিন্তু গত সপ্তাহে একজন বিচারক তার আবেদনকে খারিজ করে দিয়েছেন। এএফপি।

পর্বতারোহীর মৃত্যু

মেক্সিকোর সর্বোচ্চ শৃঙ্গে আরোহন করতে গিয়ে এক মার্কিন নাগরিক মারা গেছেন। এ ঘটনায় অপর এক মার্কিন নাগরিককে আকাশপথে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। নিষ্ক্রিয় সিটলালতেপেৎল আগ্নেয়গিরিটি হঠাৎ সক্রিয় হয়ে অগ্ন্যুৎপাত হতে থাকলে পর্বতারোহীদের দলটি বিপর্যয়ের মধ্যে পড়ে। এএফপি।

পদত্যাগ

যৌন কেলেঙ্কারি খবরের জেরে পদত্যাগ করেছেন দাতব্য সংস্থা অক্সফামের উপনির্বাহী পেনি লরেন্স। সোমবার এক বিবৃতিতে তিনি এ পদত্যাগের বিষয়টি জানিয়েছেন। হাইতিতে ভয়াবহ ভূমিকম্পের পর ২০১১ সালে ক্ষতিগ্রস্তদের সহায়তায় গিয়ে অক্সফাম কর্মীরা রাজধানী পোর্ট অব প্রিন্সের নিকটবর্তী ডেলমাসে তাদের গেস্টহাউসে পতিতা ভাড়া করে। বিবিসি।

ঝড়ের আঘাত

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে গ্রীস্মম-লীয় ঝড়ের আঘাতে গতকাল মঙ্গলবার চারজনের মৃত্যু হয়েছে। ঝড়ের ফলে সৃষ্ট ভারী বর্ষণ ও ভূমিধসে এসব লোক প্রাণ হারায়। দেশটির পুলিশ এ কথা জানায়। খবরে বলা হয়, ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় মিন্দানাও দ্বীপের পূর্ব উপকূলে গ্রীষ্মম-লীয় ঝড় সানবা আঘাত হানে। এতে ঘণ্টায় বাতাসের গতিবেগ ছিল ৭৫ কিলোমিটার। এএফপি।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে