জেলের পরোয়ানা নিয়ে আজ দেশে ফিরছেন নওয়াজ

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার কন্যা মরিয়ম আজ শুক্রবার লন্ডন থেকে পাকিস্তানের লাহোরে ফিরছেন। এদিকে বিমানবন্দরে ফেরার সঙ্গে সঙ্গে তাদের গ্রেফতার করে জেলে নেওয়ার প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এর পাশাপাশি নওয়াজকে স্বাগত জানানোর জন্য তার দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ব্যাপক র্যালির আয়োজন করেছে। খবর ডন।

এদিকে গত বুধবার লন্ডনে সংবাদ সম্মেলন করেছেন নওয়াজ শরিফ। সেখানে উপস্থিত ছিলেন মরিয়মও। সাংবাদিকদের নওয়াজ বলেন, আমি চোখের সামনে দেখতে পাচ্ছি জেলখানা, তার পরও আমি পাকিস্তান যাচ্ছি। তিনি আরও বলেন, পাকিস্তানের জনগণ আমাকে তিনবার প্রধানমন্ত্রী বানিয়েছেন। আমি সেই ঋণ শোধ করার জন্য দেশে ফিরছি।

সংবাদ সম্মেলনে নওয়াজ সর্বসাধারণকে লাহোর বিমানবন্দরে হাজির হওয়ার আহ্বান জানিয়েছেন। বিশেষ করে নারীদের তিনি ঘর থেকে সব বাধা ডিঙিয়ে বাঘের মতো বিমানবন্দরে আসতে বলেছেন। তিনি বলেন, জনস্রোতকে কেউ কখনো আটকাতে পারে না।

এদিকে পিএমএল-এন দলের প্রেসিডেন্ট শাহবাজ শরিফ গত বুধবার বেশ ব্যস্ত দিন কাটিয়েছেন। বিভিন্ন স্থানে কর্মী-সমর্থকদের সঙ্গে তিনি বৈঠক করেছেনÑ তারা যেন নওয়াজের স্বাগত-র্যালিতে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, দুর্নীতির মামলায় গত শুক্রবার নওয়াজ শরিফের ১০ বছরের কারদ- দেন আদালত।

একই রায়ে মরিয়মের সাত বছর এবং তার স্বামী মুহাম্মদ সাফদারের এক বছরের কারাদ- হয়। ইতোমধ্যে সাফদার আত্মসমর্পণ করে জেলে রয়েছেন। পাকিস্তানের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, নওয়াজ ও মরিয়ম দেশে ফিরলেই তাদেরও গ্রেপ্তার করে জেলে নেওয়া হবে। তবে এর আগে মরিয়ম বলেছেন, তারা রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে